বড় কোম্পানি গুলো ইকমার্স এ আসলে ছোট কোম্পানির উপকার হবে

 

যে কয়েকটি কারনে বড় কোম্পানি গুলো আসলে ছোট কোম্পানির উপকার হবেঃ

১. প্রথমেই একটা সাধারন ব্যাপার নিয়ে কথা বলিঃ আমরা সবাই জানি বসুন্ধরা কিংবা যমুনা ফিউচার পার্ক দেশের বড় বড় দুইটি সপিং মল , ঢাকার বুকে অনেক স্পেস নিয়ে সব রকমের পন্য নিয়েই সপিং মল দুটি গড়ে উঠেছে ,তাই বলে মোতালিব প্লাজা কিন্তু বন্ধ হয়ে যায় নি ।

২. ধরুন ক একটি ছোট ই-কমার্স সাইট যারা খুলনা থেকে তাদের কার্যক্রম পরিচালনা করে তারা খুলনা পার্শবর্তী এলাকাতে ১ দিনে ডেলিভারি দেই , আর বড় কোম্পানি সেখানে দেই দুই দিনে , এখন আপনার ঘুরতে যাবার জন্য একটি ব্যাগ প্রয়োজন হলে আপনি যদি খুলনা থেকে শপিং করেন তবে ক থেকেই কিনবেন আর যদি ঢাকা তে থাকেন তবে বড় টা থেকে ।

৩. যখন দেশে মোবাইল গ্রাহক কম ছিল অপারেটর কম ছিল কল রেট বেশি ছিল তখন কার থেকে এখন কার টেলিকম ব্যবসা বেশি জমজমাট । সুতরাং দেশের মানুষ কে ই-কমার্সের সাথে পরিচয় করিয়ে দিতে তাদের সাহায্য করুন ।

৪. আপনি যখন বড় ই-কমার্স কোম্পানীর সাথে একই প্লাটফর্মে থাকবেন তখন আপনি তাদের সাথে কাধে কাধ মিলিয়ে চলতে পারবেন । না জানার থেকে জেনে শুনে ব্যবসা করাই ভালো ।

৫. বড় কোম্পানিগুলো ব্যবসায়ীদের ( পন্য প্রস্তুত কারক) অনলাইন এ আনতে পারবেন সহজেই । যেটা আপনার পক্ষে হয়ত সম্ভব না , আপনার কথাতে স্যামসং অনলাইন এ ফোন না বিক্রি করলেও গ্রামীন বা প্রাণ বললে বিক্রয় করবে । সেক্ষেত্রে আপনার জন্য তাদের কে রাজি করানো অনেক সোজা । সুতরাং ভালো ভালো পন্য গুলো নিয়েই ইকমার্স করতে চাইলে , সততা নিয়ে লেগে থাকুন ।

৬. তাদের কাছ থেকে ই-কমার্স অবকাঠামো নিয়েও স্টাডি করার সুযোগ পাবেন ।

মানুষকে অবশ্যই জানাতে হবে ই-কমার্স কি , কেন অনলাইন এ শপিং করবেন , আমাদের কেই অনলাইন এর এই দুই নম্বর ( আই মিন ক্লোন) পন্য বিক্রয় কে রুখে দিতে হবে । দায়িত্ব গুলো বড় ভায়েরাই নিক । বড় ভায়ের কারনে ছোট ভাই কখনো না খেয়ে থাকে না ।

Author

Write A Comment